না
- মোঃ ইসরাইল হোসেন ১০-০৫-২০২৪

কত কিছু করছে সবাই,
আমি কিছুই করছি না ।
বিশ্বজয়ের নেশায় আমি
জীবন-মরণ লড়ছি না ।

সবাই ছুটে দিকবিদিকে,
আমি আদৌ নড়ছি না ।
ক্যারিয়ারের ভিত গড়তে
মামা-কাকা ধরছি না ।

ভবিষ্যতের সুদূর পানে
স্বপ্নের জাল বুনছি না ।
আকাশের ঐ তারা ছাড়া
আমি কিছুই গুনছি না ।

এভারেস্টের চূড়ায় উঠার
সাধ হৃদয়ে জাগছে না ।
রাতের বিষম আঁধার ছাড়া,
ভালো কিছুই লাগছে না ।

মিথ্যাবাদী নেতার মত,
বড় কথা বলছি না ।
সকল পথই বক্র, - কাজেই
কোনো পথেই চলছি না ।

নিকষ-কালো মনের ভিতর,
স্বপ্ন কোথাও ভাসছে না ।
পকেট-ভাঁড়ার শূন্য জেনে
ভালো কেহই বাসছে না ।

আমি আছি আমার মত,
কারোর-ই ধার ধারছি না ।
জিততে যদি নাও পারি,
তবুও তো হারছি না ।

আজকে আমি দিব্যি আছি,
কালকের ভয় পাচ্ছি না ।
কারোর পাকা ধানে মই
আমি তো আর দিচ্ছি না ।

চোখের সামনে ব্যাস্ত জীবন,
জীবন দোলায় দুলছি না ।
শুধু, সত্য বলার সাহস থেকে
এতটুকুও টলছি না ।

ভাঙ্গা কুলার মধ্যে আমি
কোনো ছাইয়ের ভস্ম না ।
আমার মনের আমিই রাজা,
বাদশা আমি, নিঃস্ব না ।
========================
ইসরাইল,
১১.১১.১০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 6টি মন্তব্য এসেছে।

israil_hossain
০৩-০১-২০১৯ ১৯:৪৯ মিঃ

মোঃ তারিক ইসলাম ভাই, অনেক ধন্যবাদ আপনাকে।

Tarik
০৩-০১-২০১৯ ১৫:৩২ মিঃ

অসাধারণ।অনিন্দ্য সুন্দর আপনার অভিব্যাক্তি।

Lutfa
০২-০১-২০১৯ ১১:০৪ মিঃ

মাশাআল্লাহ !

artlesstanzim
০১-০১-২০১৯ ২২:১৭ মিঃ

আল্লাহ আপনার মঙ্গল করুক

israil_hossain
০১-০১-২০১৯ ২১:১৩ মিঃ

দোয়া করবেন ভাই, ইনশাআল্লাহ আমি আমার অবস্থান থেকে আমার সর্বোচ্চ চেষ্টা করবো।

artlesstanzim
০১-০১-২০১৯ ২১:০৭ মিঃ

অসাধারণ! অসাধারণ! আরো কবিতা চাই আপনার কাছ থেকে।